দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার জেনে নিন

আসসালামু আলাইকুম। এই পোস্টের শুরুতে আপনাদেরকে আন্তরিক অভিনন্দন জানাই । প্রিয় পাঠক বন্ধুরা আপনারা জেনে আনন্দিত হবেন যে আজকের এই পোস্টে আমি পুরুষের দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে আলোচনা করব। বহু পুরুষ এই গোপন রোগ বা যৌন রোগে আক্রান্ত। এই সমস্যার কারণে দাম্পত্য জীবনের সুখ নষ্ট হয়ে যায়। 
দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার জেনে নিন
তাই সমস্যা চিহ্নিত করে সঠিক চিকিৎসা নিতে পারলে এই রোগ থেকে মুক্তি লাভ করা যায়। পুরুষের দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে এই পোস্টের নিচের আলোচনা থেকে আরো ভালোভাবে জানতে পারবো।

পোস্ট সূচিপত্রঃ দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার জেনে নিন

ভূমিকাঃ দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার জেনে নিন

এই যৌন রোগ এমন একটি সমস্যা যা নারী-পুরুষ উভয়ের কাছে প্রকট হয়ে উঠে। দাম্পত্য জীবনে শারীরিক দুর্বলতার কারণে অনেকেই এই অশান্তিতে ভোগেন। দেখা যায় অনেক অবিবাহিতরা বা তারা কোনদিন কোন যৌন কাজে অংশগ্রহণ করেননি এমন অনেকেই এই যৌন রোগের সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে পরামর্শ নেয়ার জন্য গিয়ে থাকেন। আমাদের মধ্যে এই রোগটি অনেকেই লজ্জা জনক মনে করে থাকেন। 
এ কারণে এর প্রকৃত তথ্য অনেকেই বঞ্চিত হয়ে থাকেন এটার জন্য অনেক অপসংস্কার বা কুসংস্কার সমাজের মধ্যে বাসা বেঁধে আছে। সাধারণত যৌন রোগে নারী এবং পুরুষ উভয়ই এ সমস্যায় ভুগে থাকেন বা আক্রান্ত হতে পারেন। বিশেষ করে যৌন কাজে অধিকাংশ সময় নারীদের ভূমিকা পরোক্ষ থাকে তাই এই সমস্যা নিয়ে পুরুষরাই বেশি চিন্তিত থাকতে দেখা যায়। চলুন নিচে আলোচনার মাধ্যমে পুরুষের দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে জানব।

পুরুষাঙ্গ না দাঁড়ানোর কারণ

পুরুষদের যৌন দুর্বলতার ক্ষেত্রে ৮০ ভাগই এর পিছনে শারীরিক সমস্যা খুঁজে পাওয়া যায়। যার মধ্যে যে রোগ গুলির কারণে যৌন সমস্যা দেখা দিতে পারে তা হলো ডায়াবেটিস, হৃদযন্ত্রের সমস্যা, এবং স্নায়ুতাত্ত্বিক সমস্যা থেকে পুরুষাঙ্গ না দাঁড়ানোর কারণ হতে পারে। আবার মাদকের পার্শ্ব প্রতিক্রিয়া, প্রোস্টেটেকটম এবং হাইপোগনাডিসম এই সমস্যার কারণে যৌন সমস্যা দেখা দিতে পারে। আবার ১০ ভাগের মত সমস্যা আসতে পারে আপনার যদি মানসিক সমস্যা থেকে থাকে বা কারো প্রতি ঘৃণার অনুভূতি, রক্ষণশীল চিন্তা ভাবনা ইত্যাদি থাকে। 

যৌন রোগ আমাদের দেশের ছেলেদের একটি কমন একটা সমস্যা। একবার বীর্যপাত হয়ে গেলে পরবর্তীতে আর শক্ত হয় না বা পুনরায় যৌন মিলন করার জন্য প্রস্তুত হয় না। এর অন্যতম কারণ হলো অতিরিক্ত হস্তমৈথুন করা। আপনি যদি বিবাহের আগে অতিরিক্ত হস্তমৈথুন করে থাকেন তাহলে বিবাহের পরে নানা রকম সমস্যায় সম্মুখীন হওয়ার সম্ভাবনা থাকবে। অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে আপনার পুরুষাঙ্গটি আর শক্ত হতে চাইবে না। 

অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে আপনার পুরুষাঙ্গের ভিতরে যে বীর্য রয়েছে সেগুলো খুব দ্রুত বের হয়ে যায় এ কারণে আপনার পুরুষাঙ্গটি আর দাঁড়ায় না, অথবা বীর্য পাতলা থাকার কারণে আপনার পুরুষাঙ্গ সহজে দাঁড়াবে এখন বা শক্ত হবে না। আমাদেরকে দ্রুত বীর্যপাত কেন হয়, এ লক্ষণ ও প্রতিকার সম্পর্কে আমাদের ভালোভাবে জানা দরকার এবং এই সমস্যার জন্য ভালো একজন চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায়

যৌন সমস্যা পুরুষদের একটি কমন সমস্যা। আমরা এখন দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় সম্পর্কে নিচে আলোচনা করব।


নিয়মিত দুধ পানঃ শরীরে প্রচুর এনার্জি আনার জন্য নিয়মিত খাঁটি গরুর দুধ পান করুন। খাঁটি গরুর দুধ আপনাকে প্রচুর এনার্জি দিবে। দুধ খাওয়ার ফলে আপনার শরীরে যদি এনার্জি আসে তাহলে আপনার পুরুষাঙ্গ শক্তিশালী এবং সবল হবে। আমাদের জেনে থাকা দরকার গরুর দুধ এমন একটি খাবার যাতে নেই এমন কোন ভিটামিন নাই। আপনি যদি নিয়মিত গরুর দুধ পান করতে পারেন তাহলে আপনার আয়ু দীর্ঘায়ু হবে। এটা থেকে বোঝা যায় খাঁটি গরুর দুধে কি পরিমানে পুষ্টি আছে।


ডিম খানঃ আপনার শরীরে ক্যালরির যোগান নিয়ে আসার জন্য আপনাকে নিয়মিত ডিম খেতে হবে। একটি ডিম থেকে ক্যালরি পাওয়া যায় আনুমানিক ১৪০ প্লাস। এছাড়া ডিমে রয়েছে প্রচুর পরিমাণ জিংক, ফসফরাস, ফ্যাট পটাশিয়াম ,আয়র ইত্যাদি আরও অন্যান্য ভিটামিন। তাছাড়া ভিটামিন ডি ডিমের কুসুম থেকে পাবেন। এজন্য শরীরের এনার্জি এবং পুরুষাঙ্গের শক্তি জোগাতে ডিমের ভুমিকা অপরিসীম।

কালোজিরা খানঃ যৌন অক্ষমতা থেকে কালোজিরা আপনাকে মুক্তি দিতে পারে। এজন্য আপনাকে প্রতিদিন কালোজিরা খাওয়া দরকার। আপনি যদি প্রতিদিন কালোজিরা খেতে পারেন তাহলে আপনার পুরুষত্বের স্পাম সংখ্যা বৃদ্ধি পাবে এবং পুরুষত্ব ফিরে পাবেন।


মধু খানঃ পুরুষদের পুরুষাঙ্গ ঠিক রাখার জন্য নিয়মিত মধু খেতে পারেন। নিয়মিত মধু খাওয়ার ফলে পুরুষদের পুরুষাঙ্গে রক্ত প্রবাহ আগের চেয়ে অনেক বেড়ে যায় এর ফলে শরীরে শক্তি উৎপন্ন হয় এবং যৌন উত্তেজনা বৃদ্ধি পেতে পারে। বিশেষ করে মধু খাওয়ার ফলে পুরুষাঙ্গ সকল হওয়ার সম্ভাবনা থাকে। রাসূল বলেছেন মধুতে রয়েছে আল্লাহর শিফা যা পুরুষাঙ্গ দুর্বল হলে ব্যবহার করতে হবে এবং খেতেও হবে।


কেগেল ব্যায়ামঃ কেগেল ব্যায়াম নিয়মিত করার ফলে প্রস্রাবের কোন সমস্যা থেকে থাকলে তার সমাধান হয়ে যায়। এই ব্যায়াম করার মাধ্যমে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং যৌন রোগ ভালো হয়ে যায়। দ্রুত বীর্যপাত সমস্যা সমাধান হয়ে যায়। তাছাড়া যৌন রোগ ভালো করার জন্য বা পুরুষাঙ্গকে শক্তিশালী করার জন্য নিয়মিত পুষ্টিকর খাবার খান লবঙ্গ, দারচিনি, কিসমিস বেশি করে খেতে হবে। পারলে নিয়মিত দুইটা করে কলা খাবেন। এই নিয়মগুলো অনুসরণ করার মাধ্যমে পুরুষদের দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে জানতে পারলাম।

পুরুষাঙ্গের গোড়া শক্ত করার উপায়

আমাদের মধ্যে অনেকেই পুরুষাঙ্গ কিভাবে মোটা ও শক্ত করতে হয় তার সহজ উপায় জানিনা। যৌবনপ্রাপ্তির প্রথমদিকে খারাপ সঙ্গে মিশে প্রচুর পরিমাণে হস্তমৈথুন করার ফলে পুরুষাঙ্গ নিস্তেজ হয়ে পড়ে। এমনকি গোড়া চিকন আগা মোটা হয়ে যায়। অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে পুরুষাঙ্গ যে সাইজ থাকার কথা সেটা আর থাকে না। এর কারণ হলো পুরুষাঙ্গ যখন বাড়ার সময় ঠিক তখন অতিরিক্ত বল প্রয়োগ করার ফলে মাস্টারভেশন হয়ে যায় । 

এজন্য লিঙ্গ শক্ত হয় না ও মোটাও হয় না। খুব দ্রুত বীর্যপাত হয়ে যায়। এর কারণে সংসারের অশান্তি এসে যায় স্ত্রীকে ভালো সুখ দিতে পারেনা স্ত্রীর কাছে লজ্জা পেতে হয়। এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য ঘরোয়া কিছু পদ্ধতি অবলম্বন করা যায়। এই পদ্ধতিটা হচ্ছে একধরনের মালিশ। মালিশ তৈরীর কিছু নিয়ম নিচে আলোচনা করা হলো-প্রথমে আপনাকে একটি রসুনের তিন থেকে চার কোয়া ছুলে নিতে হবে, তারপর আপনাকে কালোজিরা তেল সংগ্রহ করতে হবে। 

এই দুই উপাদানটি একটি পাতিলে নিয়ে আস্তে আস্তে জাল করতে হবে। জাল করার এক পর্যায়ে দেখবেন রসুন থেকে তেল বেরিয়ে আসবে। ঠিক সেই মুহূর্তে চুলা থেকে পাতিলটি নামিয়ে উপাদানটি ঠান্ডা করুন। ঠান্ডা হয়ে গেলে একটি বাটিতে সংগ্রহ করতে পারেন। এই তৈরিকৃত তেলটি দিনে দুই দুইবার পরিমাণ মতো তেল পুরুষাঙ্গে মালিশ করতে হবে। 

মালিশ করার সময় আপনার পুরুষাঙ্গটি শক্ত হবে ঠিক সেই মুহূর্তে ঘোড়ার দিক থেকে মাথার দিক পর্যন্ত মালিশ করুন কিন্তু কোনক্রমেই হস্তমৈথুন করা যাবে না। তাহলে সব কাজ বৃথা হয়ে যাবে। এই আলোচনা থেকে পুরুষের পুরুষাঙ্গের গড়া শক্ত করার উপায় সম্পর্কে জানতে পারলাম।

পুরুষাঙ্গ মোটা তাজা করার উপায়

বিভিন্ন পুরুষের পুরুষাঙ্গ বিভিন্ন সাইজের হয়ে থাকে কারো ৩.৫ ইঞ্চি এবং কারো ৬.৫ ইঞ্চি হয়ে থাকে। আপনার পুরুষাঙ্গ মোটা তাজা করার উপায় হিসেবে আপনাকে প্রতিদিন নিয়মিত সমতল জায়গায় ৩০ মিনিট হাটার অভ্যাস করতে হবে। পাশাপাশি আপনাকে বিভিন্ন রকম পুষ্টিকর খাবার খেতে হবে। যেমন দুধ, ডিম ইত্যাদি বিভিন্ন রকম পুষ্টিকর খাবার ।

পুরুষাঙ্গ শক্ত না হওয়ার কারণ ও প্রতিকার

পুরুষদের পুরুষাঙ্গ শক্ত না হওয়ার কারণ ও প্রতিকার সম্পর্কে তথ্য জানার জন্য অনেকেই বিভিন্নভাবে আগ্রহ প্রকাশ করেছেন। তাই আজকের এই পোস্টে আপনাদেরকে দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে জানানোর চেষ্টা করব। এর মধ্যে পুরুষাঙ্গ শক্ত না হওয়ার কারণ হলো বিয়ের আগে অতিরিক্ত হস্তমৈথুন করা। 
আমাদের সমাজে অধিকাংশ পুরুষ রয়েছেন তাদের মধ্যে এই ধরনের সমস্যা রয়েছে বা তারা যদি একবার সহবাস করে দ্বিতীয় বার আর পুরুষাঙ্গ শক্ত হতে চায় না। এই ধরনের সমস্যা থেকে থাকলে আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে মেডিসিন খেতে হবে। ডাক্তারের পরামর্শ নিয়ে ঔষধ খাওয়ার ফলে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

লেখকের মন্তব্য

পোস্টটি লেখার শেষে আমরা বলতে পারি যৌন রোগে অধিকাংশ পুরুষেরাই ভুগে থাকি। তাই এই আর্টিকেলটি লেখার মাধ্যমে দ্রুত বীর্যপাত কেন হয়, এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি। এই সমস্যার কারণে দাম্পত্য জীবনে সুখী হওয়া যায় না। তাই লজ্জা না করে এই সমস্যা সমাধানে আমাদেরকে এগিয়ে আসতে হবে। এই আর্টিকেলটি পড়ে যদি কোন আপনার উপকারে আসে। তাহলে অবশ্যই আপনার কাছের ব্যক্তিদের মাঝে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url