দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় জেনে নিন

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় সম্পর্কে অনেকের জানার আগ্রহ থাকে বা অনেকেই জানতে চান। তাই আপনি আজকে আর্টিকেলটি পড়ার মাধ্যমে দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় সম্পর্কে জানতে পারবেন। পুরুষাঙ্গ শক্ত হওয়া বা না দাঁড়ানোর কারণ ও প্রতিকার জানতে চেয়ে অনেকেই বিভ্রান্তির মুখে পড়ে
দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় জেনে নিন
পুরুষাঙ্গ সবল থাকা বা শক্ত না হওয়া কারণ হিসেবে এই অঙ্গটি যতটা না দায়ী, তার চেয়ে বেশি দায়ী আপনার শারীরিক ও মানসিক অবস্থা। তাই এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় জেনে নিন।

ভূমিকা

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় প্রাথমিকভাবে তাদের সামগ্রিক স্বাস্থ্য ও পুষ্টি বৃদ্ধি করা, সম্মুখীন বিষয়ে সাহায্য করা, এবং মানসিক স্থিতি সম্পর্কে যত্ন নেওয়া। সাধারন ভাবে তাদের পুষ্টির প্রয়োজনীয় পুষ্টি ও শারীরিক ব্যায়ামের জন্য উপযুক্ত খাবার ও পরিবেশ প্রদান করা উচিত। 
আদর্শ ভাবে তাদের মানসিক স্বাস্থ্যের জন্য চিকিৎসার সাথে সামগ্রিক যত্ন ও সমর্থন প্রদান করা উচিত। এছাড়া সহায়তা ও প্রেরণা প্রদানের মাধ্যমে তাদের আত্মবিশ্বাস বৃদ্ধি করা উচিত।

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায়

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় হল নিয়মিত শারীরিক ব্যায়াম করা, সুস্থ খাবার খাওয়া, পর্যাপ্ত ঘুম নেওয়া, তন্দ্রা এবং জ্বর অবস্থা থেকে দূরে থাকা, উপযুক্ত প্রতিশ্রুতিপূর্ণ স্বাস্থ্য যোগাযোগ রক্ষা করা। যেসব ক্ষেত্রে নিজেকে সবল করতে চান তারা এই সমস্ত উপায় অনুসরণ করতে পারেন। তবে সার্জিক্যাল প্রক্রিয়ার পূর্বে একজন চিকিৎসকের পরামর্শ নিতে নেয়া উচিত।

দুর্বল পুরুষাঙ্গ সবল করার সহজ উপায়

দুর্বল পুরুষাঙ্গ সকল করার জন্য কিছু সহজ উপায় রয়েছেঃ
  • ব্যায়াম করাঃ নিয়মিত ব্যায়াম করা যেমন শ্রমবান কর্মসহ, স্বাভাবিক ওজনের ব্যায়াম ইত্যাদি পুরুষাংশের শরীর ও মানসিক স্বাস্থ্য উন্নত করে তাদের শরীরের সম্পৃক্ত মাংস পিসি সমৃদ্ধ করে দেয়।
  • সুস্থ খাবারঃ পুষ্টিকর খাবার খাওয়া যেমন ফল, সবজি প্রোটিন সমৃদ্ধ খাবার খাওয়া, পুরুষাংশের সম্পৃক্ত শরীর সুস্থ ও সবল করে তোলে।
  • র্যাপ্ত পরিমাণে শত্রবাহী পদার্থ প্রাপ্ত করাঃ দুর্বল পুরুষাঙ্গের জন্য পর্যাপ্ত পরিমাণে প্রোটিন, ভিটামিন, মিনারেল ইত্যাদিযুক্ত খাবার প্রভাবশালী।
  • অল্প মেয়াদের প্রেরণাদায়ক কর্মঃ নিয়মিত যোগাযোগ, বিনোদন, হবিজাবি সম্প্রদায়ের অংশ নেওয়া পুরুষাঙ্গের স্বাস্থ্য মানসিক সফল করে তোলে।
  • পর্যবেক্ষণ এবং চিকিৎসাঃ যদি দুর্বল পুরুষাঙ্গ বা পুরুষাঙ্গের সম্পৃক্ত কোন সমস্যা অনুভব করেন, তাদের যত তাড়াতাড়ি সমস্যাটি চিকিৎসা করা প্রয়োজন।
  • নিয়মিত পরিমাণে পর্যাপ্ত ঘুমঃ প্রতিদিন যত প্রয়োজন সেই পরিমাণে ঘুমিয়ে নিন। পর্যাপ্ত ঘুম না পেলে শারীরিক ও মানসিক অসুস্থতা হতে পারে।
বিশেষভাবে বলা যায় যাদের পুরুষাঙ্গ দুর্বল তারা প্রতিমাসে তাদের ডাক্তারের সাথে যোগাযোগ করবেন এবং নিয়মিতভাবে স্বাস্থ্য পরীক্ষা করবেন।

দুর্বল পুরুষাঙ্গ সবল করার ঔষধ

পুরুষরা সাধারণত বিছানায় গিয়ে আনন্দ পেতে চাই এবং উত্তাপ বাড়াতে চাই এবং সারারাত ধরে সঙ্গিনীর সাথে যৌন মিলনে আনন্দ উপভোগ করতে পছন্দ করে। তবে তাদের মধ্যে যদি আপনি একজন হন যারা পুরুষাঙ্গ জনিত সমস্যার কারণে সঙ্গীকে সন্তুষ্ট করতে ব্যর্থ হন, তবে তাদের জন্য চিন্তার কিছু নেই। 
সঠিক চিকিৎসার মাধ্যমে আপনার যৌন জীবনকে সঠিক জায়গায় ফিরিয়ে আনতে পারেন। এই সমস্যা আপনার শরীরকে অন্যান্য সমস্যার দিকে নিয়ে যেতে পারে। আমেরিকার সব বয়সের প্রায় ২৫ মিলিয়ন পুরুষ ইরেকটাইল ডিসফাংশনে ভুগছেন। বিশেষ করে এসব লিঙ্গ সমস্যা গুলি সমাধান করার জন্য লোকেরা ওভার -দা -কাউন্টার ঔষধ যেমন আই -আরজিনাইন এবং অন্যান্য নীল বড়ি খেয়ে তারা এ জন্য সমস্যা সমাধান করতে চান। 

তবে আপনার এই সমস্যার সমাধানের জন্য আর-আরজিনাইন এবং এ জাতীয় ঔষধ খাওয়ার কোন প্রয়োজন নাই। অনেক  গবেষকরা পরামর্শ দেন যে আপনি যদি ঔষধ সেবন না করে প্রাকৃতিক সমাধান এবং ঘরোয়া পত্রিকারের চেষ্টা করেন তবে আপনার একটি স্বাস্থ্যকর ও সন্তোষজনক যৌনজীবন সম্ভব হবে। 

অনেকে আবার যৌন উত্তেজনা বাড়ানোর জন্য আই-আরগ্যানাইন, ভায়াগ্রা এই জাতীয় ঔষধ আপনার সমস্যা কয়েক ঘন্টা মাত্র থামিয়ে রাখতে পারে কিন্তু স্থায়ী সমাধান না। এক্ষেত্রে ভিটামিন এবং অ্যামিনো এসিড দীর্ঘ মেয়াদে এই সমস্যা সমাধানের নিরাময় হতে পারে। মনে রাখবেন ভিটামিন এবং বাজারের ঔষধগুলি (আই-আরগানাইন) একসঙ্গে সেবন করা উচিত না কারণ এতে আপনার দেহের মারাত্মক প্রতিক্রিয়া দেখা দিতে পারে। 

আপনার এই সমস্যার জন্য দৈনিক রুটিনের সঙ্গে কোন ভিটামিন যুক্ত করার আগে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। আই অরগ্যানাইন এবং অন্যান্য ঔষধ গুলো ছাড়াও আপনার এই সমস্যার দ্রুত সমাধান করতে আরো ভালো যৌন জীবন ফিরেপেতে আমরা কিছু ভিটামিন দিয়েছি। যেমনঃ
  • ভিটামিন সিঃ ভিটামিন সি খাওয়ার ফলে আপনার দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ঔষধ। ভিটামিন সি সাধারণত যৌন পারফরমেন্সের সাথে সম্পৃক্ত।
  • ভিটামিন ডিঃ গবেষণায় দেখা গেছে যে যাদের দেহে ভিটামিন ডি এর ঘাটতি রয়েছে তাদের মধ্যেই এই সমস্যাটা বেশি দেখা দিয়ে থাকে। ভিটামিন ডি পুরুষাঙ্গের রক্তনালী সুস্থ রাখার জন্য এই ভিটামিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভিটামিন ডি ছাড়া শরীরের রক্ত সঞ্চালন ভালোভাবে হয় না। এবং ভিটামিন ডি লিঙ্গকে শক্তিশালী করতে প্রভাবিত করে।
  • ভিটামিন বি ৩ঃ ভিটামিন বি ৩ খাওয়ার ফলে শরীরের রক্ত প্রবাহ এবং ইরেকটাইল ফাংশন বাড়াতে সহায়তা করে এবং এর ঘাটতি ডিসফাংশন এর অন্যতম কারণ হতে পারে।
  • ফলিক এসিডঃ হার্ট যদি আপনার পুরোপুরি সুস্থ না থাকে তাহলে যৌন জীবনে আপনার প্রভাব পড়তে পারে।ইরেকটাইল সমস্যাগুলো কখনো কোন কার্ডিওভাসকুলার সমস্যার সাথে সম্পৃক্ত হতে পারে। এজন্য ফলিক acid সেবনের ফলে ইরেকটাইল বৃদ্ধি করে।
  • দস্তাঃ এই খনিজ উপাদানটি যৌনজীবনের জন্য খুব প্রয়োজন। এবং এর ঘাটতি টেস্টোস্টেরন কমে যাওয়ার সাথে এবং দুর্বল উত্থানের ক্ষেত্রে অবদান রাখে।

লেখকের মন্তব্য

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় হতে পারে প্রয়োজনীয় পুষ্টির সঠিক পরিমাণ নিশ্চিত করা, কার্যকর ব্যায়াম ও শরীরের সমস্যা দেখা দিতে ডাক্তারের সাথে যোগাযোগ করা। এছাড়াও প্রয়োজনীয় চিকিৎসা প্রক্রিয়া অনুসরণ করা উচিত। পুরুষের স্বাস্থ্য উন্নত করার জন্য সঠিক পরামর্শের জন্য ডাক্তারের সাথে আলাপ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url